প্রিন্স ফিলিপ হাসপাতালে ভর্তি

ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ হাসপাতালে ভর্তি হয়েছেন। ৯৯ বছর বয়সী ডিউক অব এডিনবার্গ বর্তমানে লন্ডনের কিং এডওয়ার্ড হাসপাতালে চিকিৎসাধীন।

বিবিসির খবরে জানানো হয়, অসুস্থ বোধ করায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে মঙ্গলবার সন্ধ্যায় তাকে হাসপাতালে নেয়া হয়।

রাজপ্রাসাদের সূত্রের বরাতে বিবিসি জানিয়েছে, গাড়িতে করে হাসপাতালে যান প্রিন্স ফিলিপ। সেখানে ডাক্তারের পরামর্শে ভর্তি হন তিনি। গত কয়েক দিন ধরেই খানিক অসুস্থ ছিলেন তিনি। তবে এই অসুস্থতার সঙ্গে করোনাভাইরাসের সংশ্লিষ্টতা নেই। হাসপাতালে ভর্তি হলেও মানসিকভাবে চাঙ্গা রয়েছেন তিনি।

গত মাসে রাজপ্রাসাদের তরফে জানানো হয় উইন্ডসর প্রাসাদে ব্যক্তিগত চিকিৎসকদের কাছ থেকে করোনাভাইরাসের টিকা নিয়েছেন প্রিন্স ফিলিপ এবং রানি এলিজোবেথ। মহামারির সময়ে ইংল্যান্ডের উইন্ডসর প্রাসাদে সীমিত সংখ্যক কর্মী নিয়ে কাটিয়েছেন এই যুগল। বড়দিনের উৎসবও পালন করেছেন।

২০১৯ সালের ডিসেম্বরে কিং এডওয়ার্ড হাসপাতালে চার রাত কাটান ডিউক অব এডিনবার্গ। সেবারও রাজপ্রাসাদের তরফে জানানো হয় আগের শারিরীক অবস্থার কারণে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে হাসপাতালে নেয়া হয় তাকে।

২০১১ সালে হার্টে ব্লকের চিকিৎসা নেন তিনি। ২০১২ সালে তার ব্লাডারে সংক্রমণের চিকিৎসা হয়। এছাড়া ২০১৩ সালের জুনে তার পেটে সার্জারি করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //